বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
বরিশালে ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রতীক বরাদ্দ

বরিশালে ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রতীক বরাদ্দ

 বরিশাল রিপোর্ট: আসন্ন ইউনিয়ন পরিষদ নিবার্চন ২০২১ এর প্রতীক বরাদ্দ ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে বরিশাল আঞ্চলিক নিবার্চন কর্মকর্তার সম্মেলন কক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৫ মার্চ) সকাল ১০টায় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বরিশাল আঞ্চলিক নিবার্চন কর্মকর্তা মো. আলাউদ্দিন।

বরিশাল সদর উপজেলা রিটার্নিং অফিসার ও উপজেলা নিবার্চন অফিসার মো. আবদুল মান্নান এর সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন বরিশাল সিনিয়র জেলা নিবার্চন কর্মকর্তা মোহাম্মদ নুরুল আলম, বরিশাল সদর উপজেলা সহকারী প্রোগ্রামার ও রিটার্নিং অফিসার চৌধুরী মোহাম্মদ শওকত হোসেন, প্রথম ধাপে বরিশাল জেলার ৫০টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১ এপ্রিল।

এসব ইউনিয়নে মনোনয়নপত্র জমা দেয়া প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহার শেষ হয়েছে গতকাল বুধবার। আজ প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

এর পরপরই প্রার্থীরা আনুষ্ঠানিক প্রচারণা শুরু করতে পারবে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা।

প্রথম ধাপে বরিশাল জেলার ৫০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নিতে আগ্রহী প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল গত ১৮ মার্চ।

আওয়ামী লীগসহ অন্যান্য দলের প্রার্থীরা এই নির্বাচনে অংশ নিলেও দলগতভাবে বিএনপি এই নির্বাচনে অংশ নিচ্ছে না।

১৯ মার্চ প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই অনুষ্ঠিত হয়। গতকাল বুধবার ছিল প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল। মনোনয়ন প্রত্যাহারের পর আজ বৃহস্পতিবার প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

বরিশাল জেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল আলম জানান, আগামী ১১ এপ্রিল ৫০টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন সুষ্ঠু সুন্দর করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হচ্ছে। বরিশাল সদর উপজেলায় ৪টি ইউনিয়নে, বাকেরগঞ্জে ১১টি, বাবুগঞ্জে ৪টি, বানারীপাড়ায় ৭টি, উজিরপুরে ৫টি, গৌরনদীতে ৭টি, মুলাদীতে ৬টি, হিজলায় ৪টি এবং মেহেন্দিগঞ্জে ২টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

৫০টি ইউনিয়নের মধ্যে সদর উপজেলার চরবাড়িয়া, বাবুগঞ্জের জাহাঙ্গীরনগর, মুলাদীর গাছুয়া এবং গৌরনদীর বাটাজোর ইউনিয়নে ভোট হবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

অন্যান্য ৪৬টি ইউনিয়নে নির্বাচন হবে ব্যালট পেপারে। এ সময় দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়া সংরক্ষিত ও সাধারন ওয়ার্ডের সদস্য প্রার্থীরা পছন্দের বা লাটারিতে প্রতিক পেয়েছেন।

 

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana